• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিলিপাইনে ঘূর্ণিঝড়ের প্রকোপে নিহত বেড়ে ৫৮


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২, ১১:১৭ এএম
ফিলিপাইনে ঘূর্ণিঝড়ের প্রকোপে নিহত বেড়ে ৫৮

ঘূর্ণিঝড়ের মেগির প্রকোপে সৃষ্ট ভূমিধস ও বন্যায় বুধবার ফিলিপাইনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ জনে। বন্যায় তলিয়ে যাওয়া গ্রামগুলোতে এখনও মৃতদেহ উদ্ধার করছে 🦂উদ্ধারকারীরা। সরকারী বিবৃতি থেকে এই খবর জানিয়েছে এএফপি।

এদিকে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, বেবে সিটির আশেপাশে চাষের বসতিগুলোতে বন্যার কারণে কাদামাটিসহ পানি ঢুকে পড়ে। এতে অন্তত ৪৭ জন মারা গেছে। এখনও অন্তত ২৭ জন নিখোঁজ হয়েছে। আহত হয়েছেন শতাধিক ম🍸ানুষ। এছাড়া জাতীয় দুর্যোগ সংস্থার মতে, নেগ্রোস ওরিয়েন্টালের কেন্দ্রীয় প্রদেশে তিনজন ও মিন্দানাওর প্রধান দক্ষিণ দ্বীপে তিনজন নিহত হয়েছে।

পিলার গ্রামে বেঁচে যাওয়াদের উদ্ধারে অভিযান অব্যহত রয়েছে। ভূমিধস বেশিরভাগ বাড়িঘর ꦕসাগরে ভেসে যাওয়ার পর দিনে প্রায় ৪০০ জনকে উপকূলীয় এলাকা থেকে সরিয়ে নিচ্ছে উদ্ধারকারী নৌকাগুলো।

বিবিসি জানায়, স্থানীয়ভাবে ‘আগাটন’ নামে পরিচিত এই ঝড়টি রোববার ঘণꦕ্টায় ৪০ মাইল বেগে ফিলিপাইনের পূর্ব উপকূলের দ্বীপপুঞ্জে আঘাত হানে।

ঝড়ের আগে উপকূলের🍎 ১৩ হাজারের বেশি মানুষ নিরাপদ আশ্রয়ে সরে গেছে। এদিকে প্রবল বৃষ্ꩵটি ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় স্থানীয়রা কঠিন বিপর্যয়ে পড়েছেন।

Link copied!